২১শে আগষ্ট এর গ্রেনেড হামলার ঘটনা এখন ও ভুলতে পারি নাই :- মেহেদী হাছান স্বপন।

 


আবু কাউসারঃ

২০০৪ সালের ২১ আগস্ট। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী’ সমাবেশে ট্রাকের ওপর বানানো মঞ্চে বক্তৃতা করছিলেন আওয়ামী লীগের সভানেত্রী ও তৎকালীন বিরোধীদলীয় নেতা এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেল ৫টা ২২ মিনিটে তিনি বক্তব্য শেষে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ বলে এগিয়ে গেলেন মঞ্চের সিঁড়ির দিকে। তখনই তাঁকে লক্ষ্য করে একের পর এক গ্রেনেড হামলা করা হয়।  


সে সময় ২৪ জন নেতাকর্মী নিহত এবং অপর ৫০০ জন আহত হয়েছে। আওয়ামী লীগের সভানেত্রী ও তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা ওই হামলায় অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেও তার শ্রবন শক্তি ক্ষতিগ্রস্ত হয়।  


নেত্রীর ঠিক সামনেই দাড়িয়ে ছিল 

বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাছান স্বপন। আল্লাহের  অশেষ রহমতে প্রাণে বেঁচে যান।




হিমশীতল মৃত্যুর স্পর্শ থেকে বেঁচে যাওয়া মেহেদী হাছান স্বপন এখনো বিশ্বাসই করতে পারেন না আসলে তিনি জীবিত আছেন কি না। মৃত্যুর এত কাছাকাছি গিয়ে আবার ফিরে আসায় হয়তো তিনি নতুন জীবন পেয়েছেন। 


কিন্তু যত দিন তিনি বেঁচে থাকবেন তত দিন ওনার বহন করে যেতে হবে সেই দুঃস্বপ্নের মতো তাড়িয়ে বেড়ানো স্মৃতিকে, হঠাৎ করে গভীর অন্ধকারে তলিয়ে যাওয়ার সেই ঘটনাকে।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget