watch live
youtube
wb_sunny

এই মুহুর্তে

সোনারগাঁ হবে পরিবেশ দূষণ মুক্ত মডেল উপজেলা : ইউএনও মো: সাইদুল ইসলাম।

সোনারগাঁ হবে পরিবেশ দূষণ মুক্ত মডেল উপজেলা : ইউএনও মো: সাইদুল ইসলাম।


সোনারগাঁও সময়ঃ  আদ্য ৫ই জুন, বিশ্ব পরিবেশ দিবস। সারা বিশ্বে এই দিবসটি পালিত হয় অত্যন্ত ধুমধামের সাথে। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস এর এই দুর্যোগময় পরিস্থিতিতে ধুমধাম না হলেও স্বাস্থ্যবিধি মেনে সোনারগাঁ উপজেলা প্রশাসনের পাশাপাশি দিনটি পালন করেছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি, সোনারগাঁ উপজেলা শাখা। 

করোনা সংকটময় পরিস্থিতিতে এবার সোনারগাঁ উপজেলা প্রশাসন এবং পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি, সোনারগাঁ উপজেলা শাখা সকাল ৯:৩০ মিনিটে সোনারগাঁ পানাম সিটির প্রধান ফটকে সোনারগাঁ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: সাইদুল ইসলাম কে পরিবেশ বন্ধু বৃক্ষ (চারা গাছ) দিয়ে বরণ করে নেন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি সোনারগাঁ উপজেলা কমিটির মহিলা বিষয়ক সম্পাদিকা শ্যামলী চৌধুরী। পরে সংক্ষিপ্ত আলোচনা, চারাগাছ বিতরন ও লিফলেট বিতরন ও পানাম সিটি ক্লিনিং (পরিস্কার ও পরিচ্ছন্নতা) কাজের আয়োজন করে। 

সোনারগাঁ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: সাইদুল ইসলাম, তার সংক্ষিপ্ত আলোচনায়  বলেন- আজ বিশ্ব পরিবেশ দিবস। সোনারগাঁ প্রাচীন বাংলার রাজধানী। সোনারগাঁ উপজেলাকে বাংলাদেশের মধ্যে একটি দূষণমুক্ত মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে চাই এবং সেই লক্ষে সোনারগাঁ উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। তিনি বলেন আসুন আমরা সবাই মিলে বৃক্ষ রোপন করি এবং আমাদের পরিবেশ রক্ষা করি। তিনি আরও বলেন যারা প্রাচীন বাংলার রাজধানী সোনারগাঁয়ের পরিবেশ দূষিত করছেন তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। 

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি সম্মানিত চেয়ারম্যান জনাব মোহাম্মদ হোসাইন, তার সংক্ষিপ্ত আলোচনায় বলেন- আজ বিশ্ব পরিবেশ দিবস। এই দিবসে আমরা সবাই শপথ করি যার যার অবস্থান থেকে এবং সবাই মিলে গড়ব দেশ, দূষণ মুক্ত পরিবেশ। সবাই কে বিশ্ব পরিবেশ দিবসের দূষণ মুক্ত পরিবেশের শুভেচ্ছা। 

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি সোনারগাঁ উপজেলা কমিটির সভাপতি, জনাব আজিজুল ইসলাম মুকুল, সংক্ষিপ্ত আলোচনায় বলেন- আমরা সোনারগাঁয়ের সন্তান। আমাদের প্রাচীন ঐতিহ্য রয়েছে। তাই আমাদের নৈতিক দায়িত্ব আমাদের এলাকার পরিবেশ দূষণমুক্ত রাখা। 

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি সোনারগাঁ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট মো: ফিরোজ মিয়া বলেন- আজ বিশ্ব পরিবেশ দিবস এবং আপনারা জানেন যে, সোনারগাঁ প্রাচীন বাংলার রাজধানী। এই সোনারগাঁয়ের পরিবেশ দূষণ মুক্ত রাখতে পারলে আবার আমাদের প্রাচীন পরিবেশ ফিরে পাব। 

তিনি আরও বলেন- আমি ধন্যবাদ জানাই মানবিক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা- মোহাম্মদ হোসাইন, গনযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক উপ-সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাসেদুল ইসলাম রাসেল, পৌরসভার হৃদয় শিকদার এবং বিডি ক্লিন সোনারগাঁ, ব্লাড ফর নারায়ণগন্জ এর স্বেচ্ছা সেবক সহ যারা উপস্থিত থেকে আমাদের আজকের এই অনুষ্ঠানে সাহায্য ও সহযোগীতা করেছেন। 

আলোচনা অনুষ্ঠান শেষে উপজেলা : ইউএনও মো: সাইদুল ইসলাম, পানাম আদমপুর বাজারে বিশ্ব পরিবেশ দিবসের লিফলেট বিতরন, চারা গাছ বিতরন করেন। পরে তিনি সবাইকে নিয়ে পানাম আদমপুর বাজার সহ সোনারগাঁ পানাম সিটি পরিস্কার করেন। পরিশেষে তিনি পানাম সিটিতে ফলজ এবং বনজ গাছের চারা রোপন করেন। 

 আজকের অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির সিনিয়র ভাইস চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক ও সাংবাদিক নেতা মোঃ আব্দুল বাতেন সরকার, 
সহ-সভাপতি- ইনি্জনিয়ার মাসুম আকন, এবং পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি সোনারগাঁ উপজেলা কমিটির সহ-সভাপতি মো: মনির হোসেন, সহ-সভাপতি-মো: মোসলেউদ্দিন, সাংগঠনিক সম্পাদক-মোঃ মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম সহ আন্যান্য নেতৃবৃন্দ সাইফুল ইসলাম সাইফ (সভাপতি, ব্লাড ফর নারায়ণগঞ্জ) , মোঃ অমিত হাসান মিরাজ( সাধারণ সম্পাদক, ব্লাড ফর নারায়ণগঞ্জ), 
মোঃ রিফাত( কার্যকরী সদস্য, ব্লাড ফর নারায়ণগঞ্জ), মোঃ সৌরভ আজম( কার্যকরী সদস্য, ব্লাড ফর নারায়ণগঞ্জ) সহ আন্যান্য লোকজন।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন