সোনারগাঁয়ে বসছে দ্বিতীয় করোনা স্যাম্পল সংগ্রহ বুথ

দিন দিন বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যুর ঘটনা। সারাদেশের ন্যায় সোনারগাঁতেও হুহু করে বাড়ছে অাক্রান্তের সংখ্যা। তবে সচেতন মহল মনে করেন, টেষ্টের অভাবে অনেক করোনা রোগী সণাক্ত সম্ভব হচ্ছেনা। তবে এবার নয়া পুর গ্রামের রুহুল আমীনের উদ্যোগে খুশির সংবাদ নিয়ে এসেছেন সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম। 

সাদিপুর,জামপুর, কাঁচপুর ইউনয়নের মানুষের জন্য নয়াপুর মাঠে বসানো হবে কোভিড-১৯ এর স্যাম্পল সংগ্রহ বুথ। 
ইতোমধ্যে আবেদনে স্বাস্থ্যমন্ত্রীর শুপারিশও করেছেন। এখন স্বাস্থ্য অধিদপ্তরের চুড়ান্ত অনুমোদন পেলেই বসবে বুথ। যার ব্যবস্থাপনায় থাকবে উপজেলা প্রশাসন।

স্থানীয় যুবক রুহুল অামিনের মহৎ উদ্যোগটি অনুমোদন পেতে প্রশাসনের সাথে কাজ করছেন, সাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান অাব্দুর রশিদ মোল্লা। 

রুহুল অামিন বলেন, ইউএনও স্যারের ঐকান্তিক প্রচেষ্টায় অামরা এখানে একটি বুথ বসাতে পারবো। ওনার তুলনা হয়না। ওনার কাছে আমরা সোনারগাঁবাসী কৃতজ্ঞ। 

১০টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে সোনারগাঁ উপজেলা একটি বিস্তৃত এলাকা। এখন শুধুমাত্র উপজেলা স্বাস্থ্য কম্প্লেক্স থেকে নমুনা সংগ্রহ করায় একদিকে যেমন প্রশাসনের পক্ষে হিমসিম খেতে হচ্ছে, অন্যদিকে জটিলতা ভোগান্তি ও দূরের এলাকা হওয়ায় অনেকে টেষ্ট করাতেই যান না। এইসব বাস্তবতা তুলে ধরে স্বাস্থ্য অধিদপ্তরে অাবেদন করা হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম বলেন, নয়াপুর মাঠে বুথটি স্থাপন করা গেলে অনেক মানুষের ভোগান্তি দূর হবে। দের সপ্তাহ খানেকের মধ্যেই এটি স্থাপন করা সম্ভব হবে বলে তিনি অাশা করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

merrymoonmary থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget