বাস্তবায়নের পথে মুজিব বাজার বাসীর স্বপ্নের হাইস্কুল,অনুষ্ঠিত হয়ে গেল বাস্তবায়ন কমিটির প্রথম সভা।



বিশ্বম্ভরপুর প্রতিনিধি।
সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার মুজিব বাজারে অনুষ্ঠিত হয়ে গেল মুজিব বাজার সংলগ্ন হাইস্কুল স্থাপন, বাস্তবায়ন কমিটির প্রথম সভা। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর কারণে গত ৮ ফেব্রুয়ারি মতবিনিময় সভা অনুষ্ঠিত হলেও এ পর্যন্ত আর কোন মিটিং করতে পারেনি। লকডাউন শিথিল হওয়ায়, স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন প্রতিষ্ঠান খুলে দেওয়ায় আজ(৭ই জুন) রবিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হল বাস্তবায়ন কমিটির প্রথম সভা। সভায় সভাপতিত্ব করেন মৌওলানা আবুল কাশেম সভা সঞ্চালনা করেন বাস্তবায়ন কমিটির সাংগঠনিক সম্পাদক জনাব নুরুল আলম নাহিদ, সভায় এই সময় উপস্থিত ছিলেন বাস্তবায়ন কমিটির সহ-সভাপতি জনাব আব্দুল আলিম, সহ-সভাপতি জনাব তারা মিয়া, সহ-সভাপতি ও দাতা সদস্য জনাব শাহজাহান, সাধারণ সম্পাদক জনাব আব্দুর রহিম, ম্যানাজার ও দাতা সদস্য জনাব মিরাজুল ইসলাম,দাতা সদস্য জনাব শফিকুল ইসলাম,দাতা সদস্য জনাব রফিকুল ইসলাম,বাস্তবায় কমিটির সদস্য মাস্টার জনাব এমদাদুল হক মিলন, সদস‍্য জনাব লিয়াকত আলী, সদস্য জনাব আমির আলী,সদস‍্য মাওঃ আব্দুল হক মাহবুব আরও উপস্থিত ছিলেন কমিটির অন্যান্য সদস্যবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সভায় উপস্থিত সবাই আগামী জানুয়ারি থেকে হাইস্কুলের শিক্ষা কার্যক্রম কিভাবে পরিচালনা করা যায় সেই ব্যাপারে সবাই দৃষ্টিপাত করেন ।
সভায় স্কুলের জমিতে মাটি ভরাট, গাছ লাগানো, পাঠদানের জন্য ঘর উত্তোলন, দ্রুততম সময়ের মধ্যে জমি রেজিস্ট্রি ইত্যাদি পরিকল্পনা প্রণয়ন করা হয়।
বাস্তবায়ন কমিটির সভাপতি  জনাব সফর উদ্দিন (চেয়ারম্যান উপজেলা পরিষদ, বিশ্বম্ভরপুর) মিটিংয়ে উপস্থিত হতে না পেরে দুঃখ প্রকাশ করেন, এবং মোবাইল ফোনে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। তিনি আমাদের ফোনে জানান ইনশাল্লাহ আগামী জানুয়ারির মাস থেকে আমাদের শিক্ষা কার্যক্রম শুরু করতে পারব, সেই লক্ষ্যে কাজও করে যাচ্ছি। এটা আমার স্বপ্ন, বাস্তবায়নের সকল প্রচেষ্টা আমি করব। এসময় তিনি সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন।
রেনেসাঁসের সাবেক সভাপতি ও বাস্তবায়ন কমিটির সদস্য এমদাদুল হক মিলন তার সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, আমাদের রেনেসাঁর  বর্তমান সভাপতি ও দাতা পরিবারের সদস্য আজিজ মাহমুদ যে উদ্যোগ নিয়েছে আমরা তার এই মহৎ উদ্যোগকে স্বাগত জানাই, এখানে একটা হাইস্কুল খুবই প্রয়োজন ছিল, সেটা অনুভব করে যারা জমি দান করেছেন তাদেরকে এলাকাবাসীর পক্ষ থেকে জানাই কৃতজ্ঞতা।
সবাই তার নিজ নিজ বক্তৃতায় জমিদাতাদের ভূয়সী প্রশংসা করেন এবং দ্রুত হাইস্কুল বাস্তবায়নের পক্ষে বিভিন্ন মতামত প্রদান করেন।
মুজিব বাজারের আশেপাশের অত্যন্ত ৮ থেকে ১০ গ্রামের মানুষের প্রাণের দাবি যেকোনো মূল্যে এখানে একটা হাইস্কুল।
এখানে হাইস্কুল প্রতিষ্ঠিত হলে যেমন ভাবে উপকৃত হবে আট থেকে দশটি গ্রামের কোমলমতি শিশুরা, তেমনি ভাবে শিক্ষার হার বৃদ্ধি পাবে বিশ্বম্ভরপুর উপজেলায়।
সবার বিশ্বাস একদিন বাস্তবায়িত হবে স্বপ্নের হাইস্কুল, ছড়িয়ে পড়বে শিক্ষার আলো, আলোকিত হবে সমাজ।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

merrymoonmary থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget