সোনারগাঁওয়ে অসহায় কৃষকের পাশে মটরচালকলীগ।।সোনারগাঁও সময়।।


নিজস্ব সংবাদদাতাঃ দেশে এখন প্রধান ফসল ধান কাটা ও মাড়াইয়ের মৌসুম। বিস্তৃত মাঠ জুড়ে কৃষকের সোনালী স্বপ্ন পাকা ধান ঘরে তোলার সময় এটা। এমনিতে এসময় স্থানীয় কৃষি মজুরের সংকট হয় প্রতি বছর। সে কারণে রংপুর, দিনাজপুর ও ময়মনসিংহ অঞ্চল থেকে মৌসুমী কৃষি শ্রমিক এসে যোগ দেয় পাকাধান কাটা ও মাড়াইয়ের কাছে।

কিন্তু দেশজুড়ে করোনা ভাইরাসের ঝুঁকি কারণে, বিভিন্ন জেলা-উপজেলায় লকডাউন বহাল থাকা এবং গণপরিবহন বন্ধের কারণে এবারের ফসল কাটার মওসুমে দেখা দিয়েছে কৃষি শ্রমিকের সংকট। 

এ অবস্থায় নিজেদের ক্ষেতের ফসল যথাযথভাবে ঘরে তোলা নিয়ে চিন্তিত ছিলো কৃষিজীবী পরিবারগুলো। 

করোনা মহামারীর কারণে দেশে খাদ্য ঘাটতি কমাতে কৃষকদের পাকা ধান কেটে মাড়াই করে ঘরে পৌঁছে দিতে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তারই ধারাবাহিকতায় বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি হাজী মোহাম্মদ আলী হোসেনের নির্দেশনায় সোনারগাঁও উপজেলা আওয়ামী মটর চালক লীগের নেতাকর্মীরা কৃষকের পাকা ধান কেটে মাড়াই করে ঘরে পৌঁছে দিয়েছেন।

আজ মঙ্গলবার (১২ মে) সকাল থেকে সোনারগাঁও উপজেলা আওয়ামী মটর চালক লীগের সভাপতি শওকত ওসমান সরকার রিপনের নেতৃত্বে ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের সার্বিক তত্ত্বাবধানে উপজেলার পিরোজপুর ইউনিয়নের জৈনপুর গ্রামের শ্রমিক সংকটে পড়া অসহায় কৃষক মোঃ নাসির উদ্দিনের তিন বিঘা জমির অর্ধ পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়।

সোনারগাঁও উপজেলা আওয়ামী মটর চালক লীগের সভাপতি শওকত ওসমান সরকার রিপন
বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের কৃষকদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নির্দেশে আজ প্রথমদিনে আমরা নাসির উদ্দিন নামের এক কৃষকের তিন বিঘা জমির অর্ধ ডুবে যাওয়া পাকা ধান কেটে দিয়েছি আমরা।

তিনি বলেন,আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব সরকার,কৃষক বাঁচলে বাঁচবে দেশ শেখ হাসিনার বাংলাদেশ। করোনা ভাইরাসের কারণে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা স্বেচ্ছাশ্রম দিয়ে কৃষককে সহায়তা করছে এবং করে যাবে। শুধু তাই নয় এ সংকটময় মুহূর্তে দেশের প্রতিটি জেলায় সরকার কৃষকের পাশে থাকে সব ধরনের সহযোগিতা করে যাবে।

কৃষকের ধান কাটায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম, উপদেষ্টা বাবুল মিয়া,নবী হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক দিল মোহাম্মদ, রাসেল মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ হানিফ মিয়া, দপ্তর সম্পাদক তাইজুল ইসলাম, অর্থ সম্পাদক সাহাবুদ্দিন, স্বাস্থ্য ও  জনসংখ্যা বিষয়ক সম্পাদক অহিদ মিয়া, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রুবেল, সদস্য মোঃ রুবেল,সহিদ, হুমায়ূন প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget