watch live
youtube
wb_sunny

এই মুহুর্তে

সোনারগাঁওয়ে করোনার হটস্পট বাড়িমজলিশের অলিতে-গলিতে জমে উঠেছে ঈদের বাজার।

সোনারগাঁওয়ে করোনার হটস্পট বাড়িমজলিশের অলিতে-গলিতে জমে উঠেছে ঈদের বাজার।


সোনারগাঁও সময়ঃ সোনারগাঁও  করোনা হটস্পট বাড়ি মজলিশের প্রবেশ পথ,সিডাস স্কুলসহ অলিতে-গলিতে জমে উঠেছে ঈদের কেনাকাটা। ক্রেতা সাধারণের  উপচেপড়া ভীড় স্থানীয়দের মাঝে বাড়ছে আতঙ্ক।

 করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সারাদেশের মতো সোনারগাঁও  উপজেলার মার্কেটগুলো বন্ধের সিদ্ধান্ত  নিয়েছে উপজেলা প্রশাসন ও   ব্যবসায়ী সমিতি। তারই আলোকে গেল গত (১৫ মে) থেকে এখানে বিপনী বিতানগুলো বন্ধই ছিল।  স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠনগুলোর দাবির মুখে মার্কেট মালিক সমিতির নেওয়া উপজেলা প্রশাসনের   সিদ্ধান্তকে সর্বমহল স্বাগত জানিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছিল। কিন্তু প্রশাসনের   ও  ব্যবসায়ী সমিতির এই সিদ্ধান্তকে অমান্য করে এবং প্রশাসনকে ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী দোকান খুলে দিব্যি বেচা-কেনা পরিচালনা করায় অন্য ব্যবসায়ীদের মাঝে অসন্তোষ বিরাজ করছে। 

 লকডাউন না মানায় সচেতনতার অভাবে করোনা আক্রান্ত  হচ্ছে সবচাইতে বেশি বাড়ি মজলিশ ও বাড়ি চিনিস    গ্রামে। করোনার হটস্পট  বাড়ি মজলিশে গলিতেই গড়ে উঠেছে ঈদের কেনাকাটার কেন্দ্র স্থান। উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা  খন্দকার প্লাজার পিছনে   বাড়ি মজলিশ  মহল্লার গলিতে জমে উঠেছে  কাপড়-চোপড়সহ রকমারী পণ্যের ব্যবসার পসরা খুলে বসায় মানুষের জটলাও দেখা যাচ্ছে। গত তিন দিন ধরে সরেজমিনে এই চিত্র দেখা গেছে।

করোনার প্রাদুর্ভাব ও সাধারণ মানুষের সংক্রমণের কথা চিন্তা করে প্রথম দিক থেকেই আইযুব প্লাজা বন্ধ করে দেন স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। এদিকে অন্যান্য মার্কেটগুলি খোলার পর থেকেই প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশ দিয়ে আসছিলেন উপজেলা প্রশাসন। কিন্তু প্রশাসনে নির্দেশ অমান্য করে স্বাস্থ্য বিধি অমান্য করে মার্কেটগুলো খোলা রাখে কর্তৃপক্ষ। সেজন্য গত (১৫মে) উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মার্কেট বন্ধ করে দিয়ে একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

এ প্রসঙ্গে সোনারগাঁও   থানার ওসি মনিরুজ্জামান বলেন, প্রশাসনের সিদ্ধান্ত    অমান্য করে যারা দোকান খুলবে সেখানে পুলিশ অভিযান চালাবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সাইদুল  ইইসলাম বলেন  , প্রশাসনের   সিদ্ধান্ত অমান্য করে যারা দোকান খুলছেন, তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। 

এ ব্যাপারে অন্য মার্কেটের ব্যবসায়ীরা জানান, প্রশাসনের নির্দেশ মোতাবেক আমরা মার্কেট বন্ধ রেখেছি। কিন্তু অন্য মার্কেটগুলো গোপনে খোলা রেখে ব্যবসা করছে। এটা করোনার জন্য যেমন ভয়াবহ তেমন ব্যবসায়ী দিক দিয়েও আমাদের জন্য ক্ষতিকর। এজন্য তারা প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেছেন।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন