কারখানার কালো ধোঁয়ায় জীবন সংকটে পিরোজপুর ইউনিয়ন।

সোনারগাঁও সময়।।
নিজস্ব সংবাদদাতাঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ঝুঁকির মুখে শ্রমিকরা। কলো ধোঁয়ায় আচ্ছন্ন ৭ গ্রাম; লকডাউন মানছেন না এইচ কে জি স্টিল মিল। করোনার প্রাদুর্ভাবের মধ্যেও চালাচ্ছেন কারখানা। এলাকায় বিক্ষোভ।

সরেজমিনে দেখা যায়, শনিবার দুপুরে সোনারগাঁও উপজেলার পিরোজপুর এলাকায় করোনা প্রাদুর্ভাবের মধ্যেই চলছে এইচ কে জি স্টিল মিল। করোনাভাইরাস প্রতিরোধে পুরো নারায়ণগঞ্জ জেলা লকডাউন করা হলেও লকডাউন উপেক্ষা করেই এইচ কে জি স্টিল মিলস তাদের উৎপাদন কাজ চালিয়ে যাচ্ছেন। এতে করোনাঝুঁকিতে কারখানায় কর্মরত শ্রমিকরা ও চোখ জ্বালা ও শ্বাসকষ্টে ভুগছেন ৭ গ্রামের মানুষ ।

মিলের শ্রমিকরা জানান, কারখানা চালু থাকলে আমরা কাজ না করলে আমাদের চাকরি চলে যাবে। এলাকাবাসীর দাবি সরকারের বিভিন্ন দপ্তরে বহুবারই জানিয়েও কাজের কাজ কিছুই হচ্ছে না।

এ ব্যাপারে মিলসের অফিসার ইঞ্জিনিয়ার কল্লোল জানান, করোনার প্রাদুর্ভাবের কারণে কারখানা বন্ধ রাখর সরকারি কোন নির্দেশানা আমরা পাইনি। বিষাক্ত কালো ধোঁয়া নির্গমনের বিষয়ে বলেন, আমরা সরকারি নীতিমালা অনুসরণ করে কাজ করি।

সোনারগাঁও উপজেলা নির্বাহীকর্মকর্তা  মোঃ সাইদুল ইসলাম বলেন, অবশ্যই জানানো হয়েছে, লকডাউন না মানলে এইচ কে জি স্টিল মিলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget