মৃত্যুর মিছিল বন্ধে মদনপুরে ফুটওভার ব্রিজের দাবীঃ গ্র‍্যাজুয়েট ফাউন্ডেশন, সোনারগাঁ

 সোনারগাঁও সময়২৪.কমঃ  মদনপুরে মৃত্যুর মিছিল বন্ধে  ফুটওভারব্রীজের দাবীতে মানববন্ধন করেছে গ্র‍্যাজুয়েট ফাউন্ডেশ,সোনারগাঁ৷  
শুক্রবার (৩০ আগষ্ট) বিকেল ৫টায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বন্দর উপজেলাধীন মদনপুর চৌরাস্তায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন,ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মদনপুর বাসস্ট্যান্ড একটি ব্যাস্ততম জায়গা।এই রাস্তার আশেপাশে মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়,নাজিমুদ্দিন ভূইয়া ডিগ্রী কলেজ,মদনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়,মদনপুর রিয়াজুল উলুম আলিম মাদ্রাসা,ফুলহর সরকারী প্রাথমিক বিদ্যালয়,কুড়িপাড়া উচ্চ বিদ্যালয় সহ প্রায় ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হয়।তাছাড়া এই রাস্তার পাশে আরও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান,জাহিন নীটওয়্যার লিমিটেড,জামাল উদ্দীন টেক্সটাইল,অলিম্পিক ফেক্টরী,হায়দরী গার্মেন্টস,ইফাদ গ্রুপ,গাজীপুর পেপার মিল,বেঙ্গল গ্রুপ,মহিউদ্দিন পেপার মিল,ইপিলিয়ন গ্রুপ,সুরুজমিয়া গ্রুপসহ অন্তত ৫০টি শিল্প প্রতিষ্ঠানের হাজার শ্রমিক দিনরাত জীবনের ঝুঁকি নিয়ে মদনপুর রাস্তা পারাপার হচ্ছে। 
এছাড়াও এই মদনপুর মহাসড়কের আসেপাশে আল বারাকা হাসপাতাল ,দিবারাকা হসপিটাল,আর কে হাসপাতাল,ঈশাখা হাসপাতাল,মা জেনারেল হসপিটাল সহ কমপক্ষে ১০টি চিকিৎসালয়ে রোগীরা জীবনের ঝুঁকি নিয়ে মদনপুর রাস্তা পারাপারের সময় প্রায় সময় দূর্ঘটনায় কবলিত হচ্ছে।
মদনপুরে রাস্তা পারাপারের সময় সড়ক দূর্ঘটনায় প্রখ্যাত বাউল শিল্পী এছাক সরকার মৃত্যু বরণ করেছে।এছাড়া পাইকপাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এই মদনপুরে সড়ক দূর্ঘটনায় মারা গেছেন।আল বারাকাহ হাসপাতালের মালিকও এখানে সড়ক দূর্ঘটনায় মারা গেছে। স্থানীয় এলাকাবাসী জানান,এখানে প্রতিদিনই রাস্তা পারাপারের সময় ছোট বড় সড়ক দূর্ঘটনায় কবলিত হয়ে পঙ্গুতবরণ করছে শত শত পথচারীরা এছাড়াও অনেক নিরীহ মানুষ অকালে প্রাণ হারাচ্ছে।
এসময় বক্তারা মদনপুরে ফুটওভার ব্রীজ নির্মাণের জন্য স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমানের মাধ্যমে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ও জননেত্রী শেখ হাসিনার কাছে জোর দাবী জানাচ্ছি মদনপুরে যেনো জনগণের রাস্তা পারাপারের নিরাপত্তার জন্য জরুরি ভিত্তিতে একটি ফুট ওভার ব্রীজ নির্মাণ করা হয়।
গ্র্যাজুয়েট ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং মাইটিভির সিনিয়র সম্পাদক মামুন মোল্লার আয়োজনে আরও উপস্থিত ছিলেন ইঞ্জিঃ সিরাজুল ইসলাম শাহিন, মোঃ দ্বীন ইসলাম অনিক, দুলাল হোসাইন,এইচএম জাহাঙ্গীর,কামরুজ্জামান রানা, মোঃ রুহুল আমিন,মোমেন মোল্লা,আনিসুর রহমান,আব্দুল হালিম মাষ্টার,দ্বীনইসলাম,মোঃ মিমরাজ,বাদল সহ সংগঠণের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে একত্বতা প্রকাশ করে আরও অংশ গ্রহণ করেন বন্দর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রউফ,মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ সালামের ছোট ভাই মো শাহ আলম,হাসান আলী মাষ্টার সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget