watch live
youtube
wb_sunny

এই মুহুর্তে

পেরুকে হারিয়ে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন ব্রাজিল

পেরুকে হারিয়ে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন ব্রাজিল

লাল কার্ড দেখার আগে গ্যাব্রিয়েল জেসুস নিজে গোল করলেন, সতীর্থকে দিয়ে করালেন আরো একটি। পেরুকে উড়িয়ে কোপা আমেরিকার শিরোপা জিতল ব্রাজিল। অবসান হলো ১২ বছরের অপেক্ষার।
রোববার মারাকানায় বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হওয়ার ম্যাচে পেরুকে ৩-১ গোলে হারায় ব্রাজিল।
প্রথমার্ধ শেষে ২-১ গোলে এগিয়ে ছিল দলটি। জেসুস লাল কার্ড দেখায় শেষ ২০ মিনিট দশ জনের দল নিয়ে খেলেছে সেলেসাওরা।
২০০৭ সালের পর ফের কোপা আমেরিকার শিরোপা জেতা ব্রাজিলের এটি নবম কোপা আমিরেকা জয়। আর ২০১৬ অলিম্পিকে সোনা জয়ের পর এই প্রথম বড় কোনো শিরোপা।
গ্রুপ পর্বে এই পেরুকেই ৫-০ গোলে বিধ্বস্ত করেছিল তিতের শিষ্যরা। তবে কোয়ার্টারে উরুগুয়ে ও সেমিফাইনালে চিলিকে হারিয়ে ফাইনালে জায়গা করা পেরুকে কঠিন প্রতিপক্ষ হিসেবেই নিয়েছিল ব্রাজিল। তবে পেরু শিরোপা জিতে নিলে সেটি বড় অঘটন হয়েই দেখা দিত।
শেষ পর্যন্ত অঘটন নয়। অনুমিতভাবেই শিরোপা পেল ব্রাজিল।
যদিও ফাইনালের আগে কোনো গোল হজম না করলেও অ্যালিসন বেকার এদিন গোল হজম করলেন। প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি থেকে একটি গোল আদায় করে পেরু।
লিড নিতে ব্রাজিলকে ১৫ মিনিটের বেশি অপেক্ষা করতে হয়নি। জেসুসের বাড়ানো বল থেকে এভারটন সোয়ারেস গোলটি করেন। এরপর আক্রমণের ধারা বজায় রাখে স্বাগতিকরা। তবে ৪৪ মিনিটে আসরে প্রথম গোল হজম করতে হয় ব্রাজিলকে। পেনাল্টি থেকে গুরেরো সমতা এনে দেন দলকে। তবে যোগ করা সময়ে জেসুসের গোলে ২-১ গোলে এগিয়ে যায় ব্রাজিল।
প্রথমার্ধে হলুদ কার্ড দেখেছিলেন জেসুস। দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখলে মাঠ ছাড়তে হয় তাকে। তবে সেই সুযোগ নিতে পারেনি পেরু। উল্টো ৯০ মিনিটে পেনাল্টি থেকে রিচার্লিসন গোল করলে ৩-১ গোলে এগিয়ে যায় ব্রাজিল। আনন্দে মাতে মারাকানা। সেই ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন