সোনারগাঁওয়ে কালামের উদ্যোগে আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত।।


 সোনারগাঁও সময়(রুবেল খান)ঃ   নারায়ণঞ্জের সোনারগাঁও উপজেলায় সারা দেশের ন্যায় আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।
উপজেলার  আওয়ামীলীগের  ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব মাহফুজুর রহমান কালামের উদ্যোগে ২৩শে জুন (রোববার)  সকাল ৯টায় সোনারগাঁও লোক ও কারুশিল্প জাদুঘরের অভ্যন্তরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে এবং উপজেলা আওয়ামীলীগের সকল নেতৃস্থানীয় নেতৃবৃন্দ এবং তৃণমূলের সকল নেতাকর্মীদের নিয়ে র‍্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করা হয়।
১৯৪৯ সালের ২৩ জুন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। পরবর্তীতে দেশের অন্যতম প্রাচীন এই দলটি প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এদেশের গণমানুষের সংগঠনে পরিণত হয়।
এ সময় কালাম বলেন,আওয়ামী লীগ শুধু দেশের পুরনো ও সর্ববৃহৎ রাজনৈতিক দলই নয়, এটি গণতন্ত্র ও অসাম্প্রদায়িক ভাবাদর্শের মূলধারার একটি দল। প্রতিষ্ঠা থেকে শুরু করে এই পর্যন্ত নানা আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগ আমাদের সমাজ-রাজনীতির এ ধারাকে নিরবচ্ছিন্নভাবে এগিয়ে নিচ্ছে।বাংলাদেশ আওয়ামী লীগ বাঙালির জাতীয় মুক্তির সংগ্রামে নেতৃত্বদানকারী অসাম্প্রদায়িক রাজনৈতিক দল। আর অসাম্প্রদায়িক বাংলাদেশের গড়ার কাজ প্রথম শুরু করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
এসময় আরোও উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ জেলা যুব আইনজীবী পরিষদের সভাপতি এডভোকেট ফজলে রাব্বি,জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম,উপজেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ মোল্লা বাদশা সনমান্দী ইউপি আওয়ামীলীগের সভাপতি ইসহাক মিয়া  ,সনমান্দী ইউপির সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দীন সাবু, পৌরসভা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গাজী আমজাত হোসেন,পৌরসভা আওয়ামীলীগ নেতা মামুন আল ইসমাঈল,আওয়ামীলীগ নেতা শেখ রুহুল আমিন,আব্দুন নূর,গোলজার হোসেন প্রমূখ।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget