নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন মোগরাপাড়া চৌরাস্তা থেকে থানা, উপজেলা, ভূমি অফিস ও সোনারগাঁও জাদুঘর-সহ সরকারি বিভিন্ন অফিসে যাওয়ার পথটি দীর্ঘদিন ধরে যানজটে পরিপূর্ণ ছিলো।
সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এস আই) আবুল কালাম আজাদের নিজস্ব প্রচেষ্টায় মোগরাপাড়া চৌরাস্তা থেকে থানা রোডটি যানজট মুক্ত করতে ইতিমধ্যে রাস্তার দু’পাশে ফুটপাত দোকানীদের উঠিয়ে দিয়েছে।যার কারনে গোটা কয়েকজন স্বার্থান্বেষী মানুষ সাময়িক সমস্যায় পড়লেও সোনারগাঁয়ের লাখো মানুষ এ রাস্তায় চলাচলে নিঃশ্বাস ফিরে পেয়েছে।
যানজট নিরসনের জন্য ১৫ মে বিকেলে মোগরাপাড়া  চৌরাস্তা এলাকায় বিভিন্ন মার্কেটে উঠা নামার জন্য রাস্তার উপর যে সকল সিড়ি তৈরি করা হয়েছে,সে-সকল সিড়ি খুলে দিয়ে হাজার হাজার মানুষের চলাচল সুগম করতে এস আই আজাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।
জানতে চাইলে এস আই আজাদ বলেন,আমার এ কাজের জন্য কিছু মানুষের সাময়িক সমস্যা হলেও থানা রোডটি দিয়ে চলাচলরত প্রতিদিন হাজার হাজার মানুষের ভোগান্তি দূর হবে।
তিনি বলেন, মানুষের কল্যাণে আমি নিজেকে বিলীন করতে যত রকম বাঁধাই আসুক না কেন ইনশাআল্লাহ মোকাবেলা করবো।
থানা রোডে চলাচলরত মানুষদের সাথে কথা বললে তারা জানান,দীর্ঘদিন ধরেই আমরা এ রাস্তায় যানজটের কারনে অসুভিদায় পড়ছি,দশ মিনিটের রাস্তায় সময় লাগে এক-দের ঘন্টা। তারা বলেন,এস আই আজাদ ভাই মানুষের জন্য সঠিক কাজটি করে দিয়েছেন বলে উনাকে ধন্যবাদ জানাই।